আইটি নাট হোস্টিংয়ে, আমরা প্রতিটি হোস্টিং প্যাকেজ সহ ক্লাউড ব্যাকআপ সার্ভিস প্রোভাইড করে থাকি। ক্লাউড ব্যাকআপ সার্ভিস হলো একটি স্পেশাল ফিচার যা আপনার ওয়েবসাইটের সকল ডাটাগুলোকে প্রতিদিন আলাদা সার্ভারে ব্যাকআপ করে। 

গত ৩০ দিনের জন্য আপনার সমস্ত ওয়েবসাইটের ডাটা এবং গত ৩ মাসের জন্য মাসিক ব্যাকআপ আমাদের সার্ভারে রাখা হবে এবং যে কোনো প্রয়োজনে এই ব্যাকআপ নিয়ে আপনার ওয়েবসাইটটি Restore করতে পারেন।

আপনি যদি ওয়েবসাইটের ফাইলগুলোতে কোনো অপ্রত্যাশিত পরিবর্তন করেন, দুর্ঘটনাক্রমে কিছু ফাইল ডিলিট বা সাইট হ্যাক হয়ে গেলে আপনি সহজেই ব্যাকআপ থেকে আপনার ওয়েবসাইটটি Restore করতে পারবেন এবং সাথে সাথে আপনার ওয়েবসাইটটি অনলাইনে ফিরে পাবেন।

ক্লাউড ব্যাকআপ সার্ভিসটি আপনার ওয়েবসাইটের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ফিচার। আপনি আপনার মাসিক বা বার্ষিক হোস্টিং প্যাকেজগুলোর সাথে ক্লাউড ব্যাকআপ সার্ভিস নিতে পারেন।

কিভাবে আমার হোস্টিং অ্যাকাউন্টে ক্লাউড ব্যাকআপ সার্ভিস নিতে পারি?

আপনার যদি বর্তমান কোনো হোস্টিং সার্ভিস থাকে তবে আপনি সেই হোস্টিংয়ের জন্য একটি ক্লাউড ব্যাকআপ সার্ভিস এড করতে পারেন। আপনার বর্তমান হোস্টিং প্যাকেজের জন্য ক্লাউড ব্যাকআপ সার্ভিস Enable করতে অনুগ্রহ করে নিচের পদক্ষেপগুলো অনুসরণ করুনঃ

১. আপনার ক্লায়েন্ট এরিয়াতে লগ ইন করুন।

২. বাম পাশের সাইডবার হতে “Services” আইকন থেকে “View Available Addons” বাটনে ক্লিক করুন।

৩. এখন, ক্লাউড ব্যাকআপ সেকসন থেকে আপনার হোস্টিং সার্ভিসটি নির্বাচন করে “Buy Now” লিংকটিতে ক্লিক করুন।

৪. আপনার ইনফর্মেশন ভেরিফাই করে পেমেন্ট মেথড নির্বাচন করুন। এবং “Terms of Service” অপশনে টিকমার্ক দিয়ে “Complete Order” বাটনে ক্লিক করুন।

৫. এখন আপনি পেমেন্ট সম্পন্ন করলে আপনার হোস্টিং প্যাকেজের জন্য ক্লাউড ব্যাকআপ সার্ভিসটি Active হবে।

আপনাকে ধন্যবাদ !
এখন আমাদের সার্ভারে আপনার ওয়েবসাইটের সকল ডাটা সিকিউর করতে সফল হয়েছেন।

Leave a Reply