একটি হোস্টিং প্যাকেজ তৈরি করুনঃ

আপনার ইউজারকে অ্যাসাইন করার মতো যদি কোনো প্যাকেজ না থাকে, বা একটি নতুন হোস্টিং প্যাকেজ এড করতে চান তবে আপনি WHM থেকে নিচের পদক্ষেপগুলো অনুসরণ করে তা করতে পারেনঃ

১. আপনার WHM – এ লগ ইন করে Packages অপশন থেকে “Add A Package” সেকশনে ক্লিক করুন।

Add a Package

২. প্যাকেজের একটি নাম লিখুন। আপনি এখানে যে কোনো নাম সেট করতে পারেন।

Package Name

৩. এই প্যাকেজের জন্য আপনি যে ভ্যালু এবং রিসোর্স সেট করতে চান সেগুলো যেমনঃ Disk Space, Bandwidth ইত্যাদি সেট করুন। কোনো বক্স খালি রাখা যাবে না। মনে রাখা জরুরি যে, আপনার রিসেলার প্যাকেজের জন্য Allow করা রিসোর্সের কতটা ব্যবহৃত হচ্ছে। আপনার কাছে যে পরিমাণ রিসোর্স আছে তার চেয়ে বেশি অ্যাসাইন করতে পারবেন না।

Package Resource Select

৪. পেইজের নীচে “Add” বাটনে ক্লিক করলে আপনার প্যাকেজটি তৈরি হবে। উপরের নির্দেশাবলী অনুসরণ করে এখন আপনি যে কোনো সিপ্যানেল ইউজারের সাথে এই প্যাকেজটি এড করতে পারেন।

ইউজারের Resources বাড়ানোর জন্য হোস্টিং প্যাকেজ পরিবর্তন করুনঃ

আপনার ইউজারের  ডিস্ক স্পেস বা ব্যান্ডউইথ লিমিট শেষ হলে তাদের চাহিদা অনুসারে Resources বাড়িয়ে দিতে পারেন।

কোনো ইউজারের শুধুমাত্র হোস্টিং প্যাকেজ পরিবর্তনের মাধ্যমে Disk Space  বা অন্যান্য Resources পরিবর্তন করতে পারেন।

কোনো ইউজারের হোস্টিং প্যাকেজ পরিবর্তন করতে, WHM এ লগইন করুন এবং Account Functions থেকে Upgrade/Downgrade an Account -এ  যান অথবা Search বক্সে সেই অপশনটি Search করতে পারেন।

আপনার সার্ভারে সব সিপ্যানেল ইউজারের একটি তালিকা দেখতে পাবেন। কোনো ইউজারকে মডিফাই করতে, তা নির্বাচন করে “Modify” বাটনে ক্লিক করুন।

Search Select modify

পরের পেইজে, আপনার তৈরি সকল প্যাকেজগুলোর তালিকা দেখতে পাবেন। এখন সেই ইউজারের কাঙ্খিত প্যাকেজটি নির্বাচন করে Upgrade/Downgrade বাটনে ক্লিক করলে প্যাকেজটি পরিবর্তন হবে।

Change and update

ধন্যবাদ, আপনার কাস্টমারের জন্য সফলভাবে একটি নতুন হোস্টিং প্যাকেজ তৈরি করেছেন এবং তার সিপ্যানেল অ্যাকাউন্টে প্যাকেজটি অ্যাসাইন হয়েছে।

Leave a Reply