নিচের দেয়া সহজ কিছু নির্দেশাবলী অনুসরণ করে আপনি একটি নতুন ভিপিএস ক্লাউড সার্ভার অর্ডার করতে পারেনঃ

  • আমাদের ওয়েবসাইটের হোমপেজ  ভিজিট করুন। এবং উপরের সেকসন হতে Cloud VPS Server বাটনে ক্লিক করুন।
  • এখানে আমাদের সবচেয়ে জনপ্রিয় ক্লাউড ভিপিএস অনেকগুলো প্যাকেজের একটি তালিকা দেখতে পাবেন। আপনি যে প্যাকেজটি কিনতে চান তার নিচে Order Now  বাটনে ক্লিক করুন।
  • এখানে আপনার অর্ডার ডিটেইলস দেখতে পাবেন; এইখানে আপনি বিলিং সাইকেল নির্বাচন করতে পারেন। এবং ক্লাউড ভিপিএস সেটআপের জন্য নিচের প্রয়োজনীয় তথ্য গুলো দিন।

Hostname: আপনার VPS প্যাকেজে যে ডোমেইন ব্যবহার করতে চান। উদাহরণ স্বরূপ, আপনি যদি example.com ডোমেইন ব্যবহার করতে চান তবে servername.example.com হোস্ট-নেম হিসাবে ব্যবহার করতে পারেন। আপনি যদি নিশ্চিত না হন বা আপনি এখন পর্যন্ত কোনো ডোমেনের মালিক না হন তবে এখানে আপনি যে কোনো ডোমেইন ব্যবহার করতে পারেন এবং প্রয়োজনে পরে এটি পরিবর্তনও করতে পারেন।

Root Password: আপনার ভিপিএসের জন্য যে Root বা administrative পাসওয়ার্ডটি সেট আপ করতে চান। অনুগ্রহ করে বড় হাতের অক্ষর এবং ছোট হাতের অক্ষর, সংখ্যা এবং সিম্বল সমন্বিত একটি শক্তিশালী পাসওয়ার্ড নির্বাচন করুন।

NS1 and NS2 Prefix: এই বক্সে  ns1 এবং ns2  লিখতে পারেন। 

Control Panel: আপনি যদি আগের ইনস্টল করা কন্ট্রোল প্যানেল দিয়ে ভিপিএস ইনস্টল করতে চান তবে আপনি এখানে নির্বাচন করতে পারেন। আমরা বিভিন্ন ফ্রি এবং পেইড pre-installed কন্ট্রোল প্যানেল প্রোভাইড করি। 

Operating System: আপনি যে লিনাক্স অপারেটিং সিস্টেমটি ইনস্টল করতে চান তা নির্বাচন করুন। 

Number of IPs: আপনার ভিপিএসের জন্য যদি আপনার ১ টিরও বেশি আইপি এড্রেসের প্রয়োজন হয় তবে আপনি এখানে নির্বাচন করতে পারেন।

Server Management: আপনার সার্ভিসটি পুরোপুরি ম্যানেজ ও ঝামেলা-মুক্ত রাখতে আমাদের প্রয়োজন হলে “management service” নির্বাচন করতে পারেন। আর যদি আপনি নিজের সার্ভারটি ম্যানেজ করতে চান তবে ডিফল্ট ইউজার User-Responsible (Free) অপশনটি নির্বাচন করতে পারেন।

  • সবকিছু ঠিকমত হয়ে গেলে, “Continue”  বাটনে ক্লিক করুন।
  • আপনার যদি ইতিমধ্যে আইটি নাট হোস্টিংয়ে আমাদের সাথে একটি ক্লায়েন্ট এরিয়া অ্যাকাউন্ট থাকে তবে উপর হতে “Login here” বাটনেটি ক্লিক করে অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন।  অথবা আপনি এই পেইজে ইনফরমেশন দিয়ে অ্যাকাউন্টটি “Register” করতে করে পেমেন্ট মেথড নির্বাচন করতে পারেন।তারপর “Terms of Service” চেকবক্সে ক্লিক করুন এবং নীচের “Complete Order” বাটনে ক্লিক করুন।

এখন পেমেন্ট গেটওয়ে পেইজ থেকে আপনার সার্ভিসের পেমেন্টের জন্য পেইজে থাকা নির্দেশাবলী অনুসরণ করুন। 

গেটওয়ে দিয়ে আপনার পেমেন্ট নিশ্চিত হয়ে গেলে আপনার অর্ডারটি অটোমেটিকভাবে Activated হবে এবং আপনি আপনার ভিপিএস সার্ভারের জন্য লগইন ডিলেইলস ইমেইলে পাবেন। 

ধন্যবাদ! আপনার ভিপিএস সার্ভারটি আইটি নাট হোস্টিংয়ের সাথে সফলভাবে অর্ডার করেছেন। এখন আপনার ভার্চুয়াল প্রাইভেট সার্ভার ব্যবহারের জন্য তৈরি এবং আপনি এখনই শুরু করতে পারেন!

Leave a Reply