প্রথমে www.itnuthosting.com এ ভিজিট করে “Cloud Server” অপশনে ক্লিক করুন।

এখানে আপনি আমাদের ভিপিএস প্যাকেজগুলোর লিস্ট দেখতে পাবেন। স্ক্রল করে নিচের দিকে এসে “Check our managed VPS” অপশনে ক্লিক করুন।

এখন আপনি আমাদের ম্যানেজ ভিপিএস প্যাকেজগুলোর লিস্ট দেখতে পাবেন। আপনি যে প্যাকেজটি অর্ডার করতে চান তার ডান পাশে Order Now বাটনে ক্লিক করুন।

এখানে আপনার অর্ডার ডিটেইলস দেখতে পাবেন; এইখানে আপনি বিলিং সাইকেল নির্বাচন করতে পারেন। এবং ক্লাউড ভিপিএস সেটআপের জন্য নিচের প্রয়োজনীয় তথ্য গুলো দিন।

Hostname: আপনার VPS প্যাকেজে যে ডোমেইন ব্যবহার করতে চান। উদাহরণ স্বরূপ, আপনি যদি example.com ডোমেইন ব্যবহার করতে চান তবে servername.example.com হোস্ট-নেম হিসাবে ব্যবহার করতে পারেন। আপনি যদি নিশ্চিত না হন বা আপনি এখন পর্যন্ত কোনো ডোমেনের মালিক না হন তবে এখানে আপনি যে কোনো ডোমেইন ব্যবহার করতে পারেন এবং প্রয়োজনে পরে এটি পরিবর্তনও করতে পারেন।

Root Password: আপনার ভিপিএসের জন্য যে Root বা administrative পাসওয়ার্ডটি সেট আপ করতে চান। অনুগ্রহ করে বড় হাতের অক্ষর এবং ছোট হাতের অক্ষর, সংখ্যা এবং সিম্বল সমন্বিত একটি শক্তিশালী পাসওয়ার্ড নির্বাচন করুন।

ব্যাকআপ: আপনি নিজে মেনুয়ালি আপনার সার্ভার এর ব্যাকআপ রাখতে চাইলে No thanks, I will keep my own backup অপশনটি সিলেক্ট করতে পারেন। নতুবা সার্ভার এর ব্যাকআপ যদি অটোমেটিকালি আমাদের মাধ্যমে রাখতে চান তাহলে ব্যাকআপ এর ড্রপডাউন মেনু থেকে Daily Backup অপশনটি সিলেক্ট করতে পারেন।

Operating System: আপনি যে লিনাক্স অপারেটিং সিস্টেমটি ইনস্টল করতে চান তা ড্রপডাউন মেনু থেকে নির্বাচন করুন। 

Number of IPs: আপনার ভিপিএসের জন্য যদি আপনার ১ টিরও বেশি আইপি এড্রেসের প্রয়োজন হয় তবে আপনি এখানে নির্বাচন করতে পারেন।

Server Management: আপনি যদি কোনো প্রকার ঝামেলা ছাড়াই আপনার পুরো সার্ভিসটি ম্যানেজ করতে চান তাহলে আপনি আমাদের ম্যানেজমেন্ট সার্ভিস নিতে পারেন। পুরো সার্ভার আপডেট, সুরক্ষা এবং মেইনটেনেন্স আমাদের দ্বারা সম্পন্ন করা হবে। ড্রপ-ডাউন মেনু থেকে ম্যানেজমেন্ট সার্ভিস নির্বাচন করুন।

CloudLinux: আপনি CloudLinux OS or CloudLinux OS+ সার্ভিস নিতে চাইলে ড্রপ-ডাউন মেনু থেকে নির্বাচন করতে পারেন।

Imunify360: আপনি যদি Imunify360 সার্ভিসটি নিতে চান তাহলে ড্রপ-ডাউন মেনু থেকে প্যাকেজ নির্বাচন করুন।

KernelCare: আপনি KernelCare নিতে চাইলে ড্রপ-ডাউন মেনু থেকে নির্বাচন করতে পারেন।

Automatic Install: আপনি যদি সাইবার প্যানেল অটোমেটিক ইনস্টল সার্ভিসটি নিতে চান তাহলে ড্রপ-ডাউন মেনু থেকে নির্বাচন করুন।

সবকিছু ঠিকমত হয়ে গেলে, “Continue”  বাটনে ক্লিক করুন।

আপনার যদি ইতিমধ্যে আইটি নাট হোস্টিংয়ে আমাদের সাথে একটি ক্লায়েন্ট এরিয়া অ্যাকাউন্ট থাকে তবে উপর হতে “Sign in” বাটনেটি ক্লিক করে অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন।  অথবা আপনি এই পেইজে ইনফরমেশন দিয়ে অ্যাকাউন্টটি  রেজিস্টার করতে পারেন।

এখন  পেমেন্ট মেথড নির্বাচন করতে পারেন।তারপর “Terms of Service” চেকবক্সে ক্লিক করুন এবং নিচের “Complete Order” বাটনে ক্লিক করুন।

এখন পেমেন্ট গেটওয়ে পেইজ থেকে আপনার সার্ভিসের পেমেন্টের জন্য পেইজে থাকা নির্দেশাবলী অনুসরণ করুন। 

গেটওয়ে দিয়ে আপনার পেমেন্ট নিশ্চিত হয়ে গেলে আপনার অর্ডারটি অটোমেটিকভাবে Activated হবে এবং আপনি আপনার ভিপিএস সার্ভারের জন্য লগইন ডিলেইলস ইমেইলে পাবেন। 

ধন্যবাদ! আপনার ভিপিএস সার্ভারটি আইটি নাট হোস্টিংয়ের সাথে সফলভাবে অর্ডার করেছেন। এখন আপনার ভার্চুয়াল প্রাইভেট সার্ভার ব্যবহারের জন্য তৈরি এবং আপনি এখনই শুরু করতে পারেন!

Leave a Reply