আপনি যদি আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, আপনি সহজেই আপনার ইমেইল এড্রেস ব্যবহার করে আপনার পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে পারেন।

১. ক্লায়েন্ট এরিয়াতে লগইন করুন।


২. নিচের ডান দিক থেকে “Forgot Password?” বাটনে এ ক্লিক করুন।

৩. আপনি যে অ্যাকাউন্টির পাসওয়ার্ড রিসেট করতে চাইছেন সেই অ্যাকাউন্টের   ইমেইল এড্রেসটি “Email Address” বক্সে লিখুন। এবং ক্যাপচাটি সম্পূর্ণ করে সাবমিট বাটনে ক্লিক করুন।

৪. আপনার সেই ইমেইলটি দিয়ে যদি আমাদের সাথে কোনো অ্যাকাউন্ট থাকে, তবে আমাদের সিস্টেম থেকে আপনাকে “Password Reset Link” এর একটি  ইমেইল পাঠানো হবে। সেই ইমেইলটি ওপেন করে লিংকটিতে ক্লিক করুন। এরপর আপনার অ্যাকাউন্টের “Security Question” টির উত্তর লিখুন যেটি অ্যাকাউন্ট ওপেন করার সময় দিয়েছিলেন।

৫. একটি নতুন পাসওয়ার্ড লিখুন এবং এটি নিশ্চিত করুন এবং তারপর “Save Changes” বাটনে ক্লিক করুন। আপনার পাসওয়ার্ডটি সেট হয়ে যাবে।

এখন আপনি আপনার নতুন পাসওয়ার্ড দিয়ে ক্লায়েন্ট এরিয়ায় লগ ইন করতে পারেন।

বিঃদ্রঃ আপনি যদি আপনার “Email Inbox” পাসওয়ার্ড রিসেট করার ইমেইলটি খুঁজে না পান, তবে অনুগ্রহ করে স্প্যাম ফোল্ডারটি চেক করুন।
এছাড়া, ইমেইলটি আসতে কিছুটা সময় নিতে পারে সুতরাং আপনি পুনরায় অনুরোধ করার আগে কমপক্ষে ১০ মিনিট অপেক্ষা করুন। 

এই সমস্যা সম্পর্কিত ভবিষ্যৎ অনুসন্ধান বা তথ্যের জন্য সরাসরি লাইভ চ্যাট, সাপোর্ট টিকিট বা ইমেইলের মাধ্যমে আমাদের সাথে নির্দ্বিধায় যোগাযোগ করতে পারেন। আমাদের ইমেইল অ্যাড্রেস support@itnuthosting.com

Leave a Reply