আইটি নাট হোস্টিং থেকে হোস্টিং কেনার পর, খুব সহজেই আপনার ওয়েবসাইট লাইভ পাবেন। আপনি যদি একইভাবে ডোমেইন এবং হোস্টিং উভয়ই কিনে থাকেন তবে সাধারণত ডোমেইনের নেমসার্ভার অটোমেটিকভাবে আমাদের হোস্টিং সার্ভারের পয়েন্ট হবে। এক্ষেত্রে আপনার নেমসার্ভার পরিবর্তন করার প্রয়োজন নেই।

তবে আপনি যদি ডোমেইন আলাদাভাবে কিনে থাকেন বা অন্য প্রোভাইডারের সাথে থাকে তবে হোস্টিংয়ের সাথে পয়েন্ট করার জন্য আপনাকে সেই ডোমেইনের নেমসার্ভার পরিবর্তন করতে হবে। আপনার অর্ডার নিশ্চিত হওয়ার পর যে নেমসার্ভার সেট করতে হবে তা ইমেইলের মাধ্যমে আপনাকে পাঠানো হবে।

সাধারণত, আমাদের সকল সি-প্যানেল হোস্টিংয়ের জন্য নিচে দেওয়া নেমসার্ভার দুটি ব্যবহারের প্রয়োজন হবে।

ns1.itnuthosting.com 
ns2.itnuthosting.com

আপনার ডোমেইন এবং হোস্টিং একসাথে কানেক্ট হওয়ার পরে, আপনার হোস্টিং কন্ট্রোল প্যানেল থেকে File Manager ব্যবহার করতে পারেন অথবা FTP দিয়ে  আপনার ফাইলগুলো ওয়েব সার্ভারে আপলোড করলে আপনার ওয়েবসাইট লাইভ হবে।

অথবা সফটাকুলাস অ্যাপ ইনস্টলার এবং ওয়ান-ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টলার দিয়ে আপনি ওয়ার্ডপ্রেস বা অন্যান্য CMS খুব সহজে কয়েকটি ক্লিক করেই ইনস্টল করতে পারবেন।

আপনাকে ধন্যবাদ! ডোমেইন এবং হোস্টিং কনফিগারেশন সম্পর্কিত আরও কোনো তথ্যের প্রয়োজন হলে যে কোনো সময় আপনি আমাদের সাপোর্টে নির্দ্বিধায় যোগাযোগ করতে পারেন।

Leave a Reply