আপনার ব্যবসা শুরুর পর বেড়ে ওঠার পাশাপাশি যখন বর্তমান সাইটের  ভিজিটর বেশি হবে তখন আপনার সাইটের রিসোর্স বাড়ানোর প্রয়োজন হবে। তখন আপনি বর্তমান চাহিদা মেটাতে খুব সহজেই আপনার হোস্টিং প্যাকেজটি আপগ্রেড করতে পারেন। আপনি ক্লায়েন্ট এরিয়া  থেকে খুব সহজেই শেয়ারর্ড হোস্টিং বা ভিপিএস প্যাকেজ আপগ্রেড করতে পারবেন। আপনি যদি শেয়ারর্ডহোস্টিং থেকে কোনো ভিপিএস সার্ভিসে আপগ্রেড করতে চান, তবে সার্পোট টিকিট বা লাইভ চ্যাটের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

মনে রাখা জরুরী যে, আপগ্রেড অপশনটি আপনার বর্তমান হোস্টিং প্যাকেজের বিল হিসাব করে, তাই আপগ্রেড করার জন্য আপনাকে পুরো বিলিং সাইকেলের পেমেন্ট করার প্রয়োজন নেই। অ্যামাউন্টটি অটোমেটিকভাবে অ্যাডজাস্ট হবে।

পদ্ধতি ১ঃ

১. আপনার হোস্টিং প্যাকেজ আপগ্রেড করার একাধিক উপায় রয়েছে, সবচেয়ে সহজ উপায় হল ক্লায়েন্ট এরিয়ায় লগ ইন করে “ACTIVE PRODUCT” সেকশন থেকে আপগ্রেড বাটনটিতে ক্লিক করুন।

২.  পরের পেইজে, আপগ্রেড করার জন্য আপনার প্যাকেজগুলো দেখতে পাবেন। এখন বিলিং সাইকেলটি নির্বাচন করুন এবং তারপর “CHOOSE PRODUCT” বাটনে ক্লিক করুন।

৩. পরের পেইজে, আপগ্রেডের জন্য যে পরিমাণ পেমেন্ট করতে হবে তা আপনি দেখতে পাবেন। আপনার পছন্দের পেমেন্ট মেথড নির্বাচন করে “Click to Continue” বাটনটিতে ক্লিক করুন। আপনার ইনভয়েজটি তৈরি হবে এবং আপনি পেমেন্ট গেটওয়ে পেয়ে যাবেন।

৪. পেমেন্ট করার সাথে সাথেই আপনার সার্ভিসটি অটোমেটিকভাবে আপগ্রেড হবে।

পদ্ধতি ২ঃ

১. ক্লায়েন্ট এলাকায় লগ ইন করে “Active Hosting” সেকশনে ক্লিক করুন। আপনার একাধিক সার্ভিস নেওয়া থাকলে, Search Box -এ আপনার প্রোডাক্টগুলো সার্চ করে দেখতে পারেন।

২. আপনার হোস্টিং প্যাকেজগুলোর পাশে এখানেও হলুদ আপগ্রেড বাটনটি রয়েছে। তবে “Manage” আইকনে ক্লিক করে আপনার বর্তমান প্যাকেজের আরও বিস্তারিত এবং অন্যান্য অপশন দেখতে পারেন।

৩. এখন আপগ্রেড ইন্টারফেসে যেতে উপরের “Upgrade/Downgrade” আইকনে ক্লিক করুন।

৪. এখন, বাকী প্রসেসগুলো পদ্ধতি-১ এর ২,৩নং অনুসরণ করে সম্পন্ন করুন।

পেমেন্ট নিশ্চিত হওয়ার পর, সার্ভিসটি অতি দ্রুত আপগ্রেড হবে। আপনি যদি এই বিষয়ে কোনো সমস্যার মুখোমুখি হন বা আরও প্রশ্ন থাকে তবে লাইভ চার্ট বা সাপোর্ট টিকিটের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

Leave a Reply