আপনি নিচের পদক্ষেপগুলো অনুসরণ করে সহজেই একটি ডোমেইন রেজিস্ট্রেশন করতে পারেন:

১. আমাদের ওয়েবসাইটের “Homepage” ভিজিট করে, উপরে “Domain” অপশনে মাউস হোভার করে “Domain Registration” লিংকটিতে ক্লিক করুন।

image5

২. আপনার পছন্দকৃত ডোমেইনটি লিখে “Search Domain” বাটনে ক্লিক করল পরের পেইজে যদি সেই ডোমেইনটি Available দেখালে আপনি ডোমেইনটি কিনতে পারবেন। আর যদি ডোমেইনটি Unavailable থাকে তাহলে এই ডোমেইনটি আপনি কিনতে পারবেন না। কারণ এই ডোমেইনটি অলরেডি একজন কিনে ফেলেছে। তখন আপনি অন্য একটি ডোমেইন সার্চ করতে পারেন। ডোমেইনটি Available থাকলে পরবর্তি পদক্ষেপ অনুসরণ করুন।

image2

৩. “Add to Cart”  ক্লিক করুন এবং তারপরে “Checkout / Continue” বাটনে ক্লিক করুন।

image6

৪. পরবর্তি পেইজে আপনি ID Protection সার্ভিসটিও নিতে পারেন, যা আপনার ইনফরমেশন Whois Record থেকে গোপন রাখে। ফলে মার্কেটারদের এবং স্প্যামাররা Who.is Record থেকে আপনার Contact Information পায় না। নিচের দিকে আপনি নেমসার্ভার সেট করার অপশন পাবেন। অথবা বিষয়টি এড়িয়ে যেতে পারেন।

আইটি নাট হোস্টিং-এ আপনার কোনো শেয়ার্ড হোস্টিং প্যাকেজ কেনা থাকলে এবং সেই হোস্টিং এর সাথে ডোমেইনটি ব্যবহার করতে চাইলে করলে নিচের নেমসার্ভারগুলো ব্যবহার করুন।
ns1.itnuthosting.com
ns2.itnuthosting.com

আর অন্য কোনো হোস্টিং প্রোভাইডারে আপনার হোস্টিং সার্ভিস নেওয়া থাকলে আপনি তাদের নেমসার্ভার ব্যবহার করতে পারেন।

image1

৫. আপনার কাজ শেষ হলে, নিচের “Continue” বাটনে ক্লিক করুন।

৬. পরের পেইজে, আপনি আপনার অর্ডার Summary এবং পরের বছর থেকে কত রিনিউয়াল ফি দিতে হবে তা দেখতে পাবেন। আপনার যদি কোনো Promotional Code থাকে তবে এখানে দিতে পারেন।

৭.আপনার যদি ইতিমধ্যে আমাদের সাথে একটি অ্যাকাউন্ট থাকে তবে আপনি উপরে থেকে Existing Customer Loginলিংকটি ব্যবহার করে সেই অ্যাকাউন্টে লগ ইন করতে পারেন।

doamin transfer 3

আপনি যদি IT Nut Hostingএ নতুন হন এবং এখনও লগইন না করে থাকেন, আপনি একটি নতুন অ্যাকাউন্ট  করার জন্য Create a New Account” একটি অপশন দেখতে পাবেন। এখানে প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করে নতুন অ্যাকাউন্ট ওপেন করুন।

Personal Information

First Name: আপনার নামের প্রথম অংশ লিখুন।
Last Name: আপনার নামের শেষ অংশ লিখুন।
Email Address: আপনার প্রিয় বৈধ ইমেল এড্রেসটি লিখুন।
Phone Number: বাংলাদেশ নির্বাচন করে আপনার ফোন/মোবাইল নম্বরটি লিখুন।
Company Name: (ঐচ্ছিক): আপনার কোম্পানির নাম লিখতে পারেন অথবা খালি রেখে দিতে পারেন।
Street Address: আপনার সম্পূর্ণ ঠিকানাটি লিখুন।
Street Address 2: আপনার ঠিকানার বাকী অংশ।
City: এখানে আপনার শহরের নাম লিখুন।
State: আপনার বিভাগের নামটি লিখুন।
Post Code: আপনার ঠিকানার পোস্টকোডটি লিখুন।
Country: আপনার ইতিমধ্যে ড্রপডাউন মেনু থেকে বাংলাদেশটি নির্বাচন করা উচিত।

Account Security

Password: আপনার অ্যাকাউন্টের জন্য একটি শক্তিশালী পাসওয়ার্ড নির্বাচন করুন। আপনি চাইলে GENERATE PASSWORD বাটনে ক্লিক করে একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করে ব্যবহার করতে পারেন।

Confirm Password: আপনার দেয়া বা জেনারেটকৃত পাসওয়ার্ডটি পুনরায় দিয়ে নিশ্চিত করুন।

Please choose a security question: আপনার অ্যাকাউন্টের জন্য যে সিকিউরিটি প্রশ্নটি সেট করতে চান তা নির্বাচন করে পরের বক্সে তার উত্তর লিখুন। (এই খানে উল্ল্যেখ যে, এই উত্তরটি অ্যাকাউন্ট নিরাপত্তা ও ভবিষৎ অনুসন্ধানের জন্য অতি গুরুত্বপূর্ণ) 

Domain Registrant Information

আপনার অ্যাকাউন্টের তথ্য ডোমেইন Contact Information হিসাবে ব্যবহার করতে বা আপনি চাইলে আলাদা Contact Information ব্যবহার করতে পারেন। অথবা ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করে নতুন ইনফরশন দিতে পারেন।

Payment method

পেমেন্ট করতে যে মেথডটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন।

  • SSLCommerz (bKash, Rocket, BD Cards)
  • Stripe – Any Card (International)
  • PayPal Standard

Additional Notes

আপনি যদি আলাদা কোনো নোট অ্যাড করতে চান তাহলে এখানে নোট অ্যাড করতে পারেন। অথবা এটি এড়িয়ে যেতে পারেন।

৮. আমাদের সকল “Terms of Service” বক্সে টিকমার্ক দিন এবং “Checkout” ক্লিক করুন। আপনি একটি সুন্দর পেমেন্ট গেটওয়ে পেইজ পাবেন। 

আর আপনার যদি অলরেডি অ্যাকাউন্ট থাকে তাহলে লগইন করার পর নিচের স্ক্রিনশটের মতো আপনার অ্যাকাউন্ট ইনফরশেনট দেখতে পাবেন। এখন Checkout বাটনে ক্লিক করলেই আপনাকে পেমেন্ট গেটওয়েতে নিয়ে যাওয়া হবে।

image3

পেমেন্ট সম্পূর্ণ করার পর, আপনার ডোমেইন অর্ডার অটোমেটিকভাবে একটিভ হবে, এবং আপনি তাৎক্ষণিক আপনার অ্যাকাউন্টে দেখতে পাবেন।

আপনি একটি নতুন অ্যাকাউন্ট রেজিস্টার করার পর, ডোমেইনের মালিকানা নিশ্চিত করতে আপনার রেজিস্টার ইমেইল এড্রেসে আমাদের সিস্টেম থেকে পাঠানো সেই মেইলের লিংকে ক্লিক করে ভেরিফাই করুন।

ধন্যবাদ! আইটি নাট হোস্টিংয়ে আমাদের সাথে আপনার প্রথম ডোমেইন পাওয়ার জন্য অভিনন্দন! ভবিষ্যৎ অনুসন্ধানের জন্য আপনার কোনো তথ্যের প্রয়োজনে অনুগ্রহ করে আমাদের সাপোর্টে যোগাযোগ করুন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn