আইটি নাট হোস্টিং-এ  যেকোনো মেয়াদে আপনার কোন সার্ভিস নেওয়া থাকলে থাকলে সার্ভিসটির মেয়াদ শেয় হওয়ার ১৫ দিন আগে আমাদের সিস্টেম থেকে অটোমেটিক ভাবে ইনভয়েস তৈরি হয় এবং এ সম্পর্কিত একটি ইমেইল আপনার একাউন্ট এর ইমেইল এ পাঠানো হয় পাশাপাশি আপনার মোবাইল নাম্বার এ এ সম্পর্কিত একটি রিমেইন্ডার যায় আপনার পেমেন্ট এর বিষয় টি সম্পর্কে অবগত করার জন্য । আপনি যেন আপনার সার্ভিস এর পেমেন্ট করার জন্য পর্যাপ্ত সময় পেয়ে থাকেন। আপনি সেই ইনভয়েস টি পেমেন্ট করে হোস্টিং রিনিউ করতে পারেন। তবে আপনি চাইলে তার নির্দিষ্ট সময় এর পূর্বেও আপনার হোস্টিং সার্ভিস টি রিনিউ করতে পারেন। ডিউ ডেটের আগে রিনিউ করতে চাইলে আমাদের জানাতে হবে। তাহলে আমরা আপনার জন্য একটি নতুন ইনভয়েস ক্রিয়েট করে দিব এবং সেই ইনভয়েসটি পেমেন্ট করলে আপনার সার্ভিসটি রিনিউ হয়ে যাবে। আপনি নিচের পদ্ধতি অনুসরণ করে আপনার হোস্টিং সার্ভিসটি ডিউ ডেট এর আগে পেমেন্ট করে রিনিউ করতে পারেন :

  • আইটি নাট হোস্টিং-এ থাকা আপনার যেকোনো সার্ভিস ডিউ ডেটের আগে রিনিউ করতে আমাদের ওয়েবসাইট এর ডানপার্শ্বে নিচের দিকে থাকা লাইভ চ্যাট অপশন এ ক্লিক করুন । 
image1 2
  • এখানে আপনি আপনার নাম,ফোন নাম্বার এবং ভ্যালিড ইমেইল দিয়ে “Start Chat” অপশন এ ক্লিক করে আমাদের সাপোর্ট এ যোগাযোগ করতে পারেন । এখানে আপনাকে জানাতে হবে যে আপনি কোন সার্ভিসটি রিনিউ করতে চাচ্ছেন।
  • এখানে আপনার একাউন্ট ভেরিফাই করার জন্য আপনার একাউন্ট এর কিছু তথ্য বা আপনার সাপোর্ট পিন টি দিতে হবে। আপনি এই লিংক থেকে আপনার সাপোর্ট পিন টি খুঁজে পেতে পারেন https://clients.itnuthosting.com/index.php?m=supportpin
  • আপনার একাউন্ট ভেরিফাই করার পর আপনার সার্ভিস রিনিউ করার জন্য একটি ইনভয়েস ক্রিয়েট করে দেয়া হবে । আপনি সেই ইনভয়েস টি পেমেন্ট করলেই আপনার সার্ভিসটি রিনিউ সম্পূর্ণ হবে। 

নোট: আপনার সার্ভিস এর এক্সপায়ার ডেট  এর পূর্বেই আপনি যদি সার্ভিস টি রিনিউ করেন তাহলে আপনার এক্সপায়ার ডেট থেকেই পরবর্তি সময়ের জন্য সার্ভিসটি রিনিউ হবে। ধরুন আপনি এক বছরের জন্য হোস্টিং নিয়েছেন এবং একমাস পর আবার রিনিউ করলেন, আপনার সার্ভিস এর এক্সপায়ার ডেট 01/01/2021 আপনি যদি আপনার সার্ভিস টি এক্সপায়ার ডেট এর আগে রিনিউ করেন তাহলে আপনার হোস্টিং এর পরবর্তি রিনিউ ডেট হবে 01/01/2022

এছাড়াও আপনি সাপোর্ট টিকেটের মাধ্যমে জানাতে পারেন যে আপনার কোন সার্ভিসটি ডিউ ডেটের আগেই রিনিউ করতে চাচ্ছেন? কিভাবে সাপোর্ট টিকিট ওপেন করতে হয় আপনি তা এখান থেকে দেখতে পারেন কিভাবে সাপোর্ট টিকেট ওপেন করতে হয়?

Leave a Comment