You are currently viewing নির্ধারিত তারিখের আগে ডোমেইন রিনিউ করার নিয়ম

আপনি আমাদের ক্লায়েন্ট এরিয়া থেকে ইনভয়েস ছাড়াই যে কোনো সময় আপনার ডোমেইন expired হওয়ার আগেই রিনিউ করতে পারেন। আমাদের সকল ডোমেইনের রিনিউ ফি এই লিংক থেকে চেক করতে পারেন। ডোমেইন রিনিউ ফি কিভাবে চেক করবেন?

ডোমেইন রিনিউ করার নিয়ম

১. প্রথমে আপনার লগইন ডিটেইলস ব্যবহার করে ক্লায়েন্ট এরিয়াতে লগ ইন করে “Domains” সেকশনে ক্লিক করুন। অথবা বামপাশের Domains ড্রপ ডাউন মেনুবার থেকে My Domains বাটনে ক্লিক করুন। 

তারিখের আগে আমি কিভাবে আমার ডোমেইন রিনিউ করতে পারি

২. আপনি যদি একাধিক ডোমেইন আইটি নাট হোস্টিং থেকে ক্রয় করে থাকেন তবে তার লিস্ট এখানে দেখতে পাবেন। যে ডোমেইনের জন্য প্রাইভেট নেম সার্ভার সেট করতে চান তার পাশে থাকা থ্রি ডট আইকনে ক্লিক করে “Renew” বাটনে ক্লিক করুন। 

তারিখের আগে আমি কিভাবে আমার ডোমেইন রিনিউ করব

নোটঃ “Auto Renewal Status” বাটনে ক্লিক করে আপনার ডোমেইনের অটো-রিনিউয়াল সার্ভিস স্ট্যাটাস দেখতে পারেন। এবং আপনার সুবিধা অনুযায়ী এই সার্ভিস “Enable” অথবা “Disable” করতে পারেন।

৩. নতুন পেইজ হতে, “Available Renewal Periods” অপশন থেকে আপনি কত বছরের জন্য আপনার ডোমেইনটি রিনিউ করতে চান তা নির্বাচন করে কার্টে এড করার জন্য “Add to Cart” বাটনে ক্লিক করলে ডানপাশে অর্ডারের বিস্তারিত দেখতে পারবেন অর্ডার সম্পন্ন করতে “Checkout” বাটনে ক্লিক করলে পেমেন্ট গেটওয়ের নতুন একটি পেইজ দেখতে পাবেন।

তারিখের আগে আমি কিভাবে ডোমেইন রিনিউ করতে পারি

অপশনালঃ যদি আইটি নাট হোস্টিং থেকে আপনার কোন প্রোমো কোড থাকে তাহলে বিশেষ ছাড় পেতে এখানে কোডটি দিন। এবং যদি আপনার ডোমেইন সম্পর্কে আমাদের বিশেষ কিছু বলার থাকলে Additional Notes লিখতে পারেন অন্যথায় আপনি এটি এড়িয়ে যেতে পারেন।

৪. আপনি যে পেমেন্ট মেথডে পে করতে চান তা নির্বাচন করুন এবং Terms of Serviceঅপশনে টিকমার্ক দিয়ে “Checkout” বাটনে ক্লিক করুন।

তারিখের আগে কিভাবে ডোমেইন রিনিউ করব

এখন, পরের পেইজে ডোমেইন সফলভাবে রিনিউ করতে, আপনার নির্বাচিত পেমেন্ট মেথড সলেক্ট করে “Pay Now” বাটনে ক্লিক করে পেমেন্ট ইনফরমেশন সঠিক ভাবে দিয়ে পেমেন্ট সম্পন্ন করুন। পেমেন্ট সম্পন্ন হওয়ার সাথে সাথে আপনার ডোমেইন রিনিউ হয়ে যাবে। পেমেন্ট রিলেটেড যেমন কিভাবে পেমেন্ট করতে হয় তা জানতে এই ডকুমেন্ট টি দেখতে পারেন। 

তারিখের আগে কিভাবে ডোমেইন রিনিউ করতে পারি
ধন্যবাদ! রিনিউ বা পেমেন্ট বিষয়ে আপনার কোনো কিছুর জানার বা প্রশ্ন থাকলে, আপনি সরাসরি যে কোনো সময় আমাদের সাপোর্ট যোগাযোগ করতে পারেন।

Read this content in English: How can I renew my domain before the due date?