Remote Desktop Protocol বা RDP। বিভিন্ন ধরণের কাজের জন্য RDP ব্যবহার এর প্রয়োজন পরে। সাধারণত কিছু কিছু কাজ আছে যা সাধারন কম্পিউটার ব্যবহার করে করা সম্ভব হয় না। RDP হল শক্তিশালি একধরনের কম্পিউটার যা রিমোটলি ব্যবহার যোগ্য । RDP তে বিভিন্ন কাজের জন্য অনেক শক্তিশালী প্রসেসর এবং হাই স্পিড ইন্টারনেট থাকে। RDP সম্পর্কে বিস্তারিত জানতে এই পোস্ট টি পরতে পারেন।

IT Nut Hosting থেকে কিভাবে RDP সার্ভিস অর্ডার করতে হয়।

RDP অর্ডার করার জন্য প্রথমেই লগ অন করতে হবে  IT Nut Hosting এ, আপনি চাইলে সার্ভিস ক্রয় করার সময় লগইন করার অপশন পাবেন সেখানেও লগইন করতে পারেন । আপনি সরাসরি আমাদের RDP Service গুলো দেখতে পারেন এখানে ক্লিক করে

image3 1

আপনি এখানে RDP এর বিভিন্ন প্যাকেজ গুলো দেখতে পাবেন। আপনার পছন্দের RDP প্যাকেজ টি অর্ডার করতে Get Started বাটন এ ক্লিক করুন।

এই পেজ এ আপনি আপনার সিলেক্ট করা RDP প্যাকেজ সম্পর্কে বিভিন্ন তথ্য গুলো দেখতে পারবেন। প্রথম অংশে RDP এর টেকনিক্যাল ডিটেইলস দেখতে পারবেন।

পরের অংশে আপনি আপনার সার্ভিস এর বিলিং সাইকেল বা  মেয়াদ নির্ধারণ করতে পারবেন।আপনি সেখানে মাসিক, ৩ মাস, ৬ মাস ইত্যাদি সময় সিলেক্ট করতে পারবেন। ডান পাশে অর্ডার সামারি তে আপনার পেমেন্ট এর মূল্য মান দেখতে পারবেন।

এর পরের অংশে অপারেটিং সিস্টেম যা পরিবর্তন করার প্রয়োজন নেই।

কনফিগার সার্ভার এ আপনার একটি হোস্ট নেম এবং পাসওয়ার্ড দিতে হবে। হোস্ট নেম এর জন্য একটি প্রিফিক্স সহ একটি ডোমেইন নেম দিন যেমন example.yourdomain.com এবং ROOT Password হিসেবে একটি সিকিউর পাসওয়ার্ড দিন। এরপর Continue তে ক্লিক করুন। 

image2 2

এই পেজ এ আপনি আপনার সার্ভিস এর বিভিন্ন তথ্য দেখতে পারবেন এবং আপনাকে কত পেমেন্ট করতে হবে তা দেখতে পারবেন।

image4

বিলিং ডিটেইলস এ আপনি আপনার একাউন্ট থাকলে তাতে লগইন করতে পারেন বা নতুন একাউন্ট তৈরি করতে পারেন।

কিভাবে নতুন একাউন্ট তৈরি করবেন তা জানতে এই লিংক এ ক্লিক করুন

এরপর আপনার পেমেন্ট মেথড টি সিলেক্ট করুন।

এবং I have read and agree to the Terms of Service এর পাশে টিক দিন এবং Checkout এ ক্লিক করুন।

image1 2

আপনাকে পেমেন্ট পোর্টাল এ নিয়ে যাওয়া হবে। আপনি পেমেন্ট সম্পূর্ণ করলেই আপনার সার্ভিস টি একটিভ হয়ে যাবে আপনি তা ব্যবহার করতে পারবেন। RDP সার্ভিস এ লগইন করার জন্য এর লগইন ইনফরমেশন গুলো আপনার সার্ভিস টি একটিভ হবার সাথেই আপনার ইমেইল এ চলে যাবে।

কিভাবে পেমেন্ট করতে হয় তা জানতে এই পোস্টটি পড়ুন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn